আমি জঙ্গি : পরিবারকে নিখোঁজ তরুণের এসএমএস

0

বিডিজার্নাল আন্তর্জাতিক ডেস্ক :

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) মগজধোলাইয়ে ভারতের অনেক তরুণ জঙ্গি হতে সিরিয়া পাড়ি দিচ্ছেন। ভারতের গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা তার প্রমাণ ইতোমধ্যেই পেয়েছেন। এবার সেই আশঙ্কা বাড়িয়ে দিলো দেশটির কেরালা থেকে নিখোঁজ এক তরুণ। 
পরিবারকে মোবাইলে পাঠানো এক ক্ষুদে বার্তায় (এসএমএস) ওই তরুণ বলেন, ‘মানুষ আমাকে হয়তো জঙ্গি বলবে। কিন্তু আল্লাহর কাছে পৌঁছানোর লড়াই যদি জঙ্গিবাদ হয়, তাহলে হ্যাঁ, আমি জঙ্গি।’ শুধু কেরালার এই তরুণই নয়, এ রকম বার্তা দিয়ে কয়েক দিন আগে পরিবারকে একটি ভয়েস মেসেজ পাঠিয়েছে কেরালার আরেক নিখোঁজ তরুণও।
গত কয়েক মাসে কেরালা থেকে অন্তত ১৫ জন যুবক নিখোঁজ হয়েছে। গোয়েন্দা কর্মকর্তারা বলছেন, নিখোঁজ তরুণরা আইএসে যোগ দিয়েছে। নিখোঁজদের মধ্যে মোহাম্মদ মারওয়ান কয়েক দিন আগে তার পরিবারকে একটি ক্ষুদে বার্তা পাঠায়। পরিবারের কাছে সে দাবি করেছে, পশ্চিম এশিয়ায় আইএসের আস্তানায় সে সুখে আছে। তবে আদৌ সে পশ্চিম এশিয়ায় রয়েছে কিনা, তা অবশ্য এখনো জানতে পারেননি গোয়েন্দারা।
পরিবারকে পাঠানো দীর্ঘ ক্ষুদে বার্তায় মারওয়ান জানায়, ‘আমি ফিরব। আইএসের সঙ্গে মিলে কাশ্মির, গুজরাট ও মুজাফফরনগর থেকে বিতাড়িত মুসলিমদের ঘরে ফিরিয়ে আমি ফিরব। এখানে মুসলিমদের প্রতিদিন বোমা মেরে হত্যা করছে মার্কিন যুক্তরাষ্ট্র ও রুশ সেনারা। শিশু, নারী রেহাই পাচ্ছে না। এই পরিস্থিতিতে আমি কী করে চুপ করে বসে থাকব, যখন দেখছি তামাম দুনিয়ায় মুসলিম সম্প্রদায় সংকটে।’ 
একই রকম ক্ষুদে বার্তা পাঠিয়েছে ইজাজ নামের আরেক তরুণ। তার পরিবারকে ভয়েস মেসেজ পাঠিয়েছে সে। ভারতীয় গোয়েন্দা কর্মকর্তাদের আশঙ্কা, এই নিখোঁজ তরুণরাই দেশে ফিরে ভবিষ্যতে হামলা চালাতে পারে। 

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ // ১৭ জুলাই ২০১৬

Share.

About Author

Comments are closed.