বাবুল আক্তার কাজে যোগ না দিলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে : আইজি

0

বিডিজার্নাল প্রতিনিধি :

এসপি বাবুল আক্তার অফিস করছে না এবং তার সাথে সদর দপ্তরের কোন যোগাযোগ নেই। চাকরিতে জয়েন্ট না করলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক।

বৃহস্পতিবার চটগ্রামের নাসিরাবাদে পুলিশ অফিসার্স মেস উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আইজিপি শহীদুল হক বলেন,  নিখোঁজের যে তালিকা পাওয়া গেছে তা যাচাই বাচাই করে দেখা হচ্ছে। যাচাই করার পর বুঝা যাবে কারা মুসলিম কারা অমুসলিম, তবে পুলিশের পক্ষ থেকে  নিখোঁজদের কোন তালিকা দেওয়া হয়নি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মার্কেট ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি হামলার যে সব হুমকি দেওয়া হচ্ছে তা ভিত্তিহীন। যারা এসমস্ত গুজব ছড়াচ্ছে এবং  আতংক সৃষ্টি করছে আমার মনে হয় মানুষের মনে বিভ্রান্তি সৃষ্টি করার জন্য তারা এসব করছে।

তিনি আরো বলেন, আইন- শৃংখলা বাহিনীর পক্ষ থেকে  নিরাপত্তা কার্যক্রম অনেক জোরদার করেছি, পুলিশের যত রকম প্রচেষ্টা ও কৌশল আছে সব প্রয়োগ করা হয়েছে।

আইজিপি আরো বলেন,  “আমরা মনে করিনা এই মুহুর্তে বড় একটা কিছু হয়ে যাবে, তবে আমরা সম্পূর্নভাবে বলতেও পারছি না যে তারা কোন কিছু করতে পারবে, কিন্ত তাদের মাষ্টার মাইন্ড বড় বড় মাফিয়ারা এসব কাজের সাথে জড়িত। তাদের অধিকাংশ খবর আমাদের কাছে আছে।

মিতু হত্যা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন,এই ঘটনার পুরো জানা যাবে মুছাকে ধরতে পারলে। তখন ফাইনাল খবর জানা যাবে।

এসপি বাবুল আক্তার চাকরিতে বহাল আছে কিনা সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “এসপি বাবুল আক্তার অফিস করেনা, আমাদের সাথে যোগাযোগও করেনা, কেন অফিসে আসে না,  কেন যোগাযোগ করেনা তা জানিনা।

“তার মেন্টাল রিফ্রেশমেন্ট দরকার নাকি কাজ করার মানসিকতা নেই তা আমরা জানিনা, তিনি যদি কাজে যোগ না দেন তাহলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে হবে,  জানান পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক।

অনুষ্ঠানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার ইকবাল বাহার ও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলামসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ // ২১ জুলাই ২০১৬

Share.

About Author

Comments are closed.