সমসাময়িক পেক্ষাপট বিবেচনায় বাংলা ব্যাখ্যাসহ খুতবা পাঠের অনুরোধ

0

বিডিজার্নাল প্রতিনিধি :

ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের প্রতিটি মসজিদে শুক্রবারের জুমার নামাজে সম-সাময়িক পেক্ষাপট বিবেচনায় নিয়ে বাংলা ব্যাখ্যাসহ খুতবা পাঠ করার অনুরোধ জানিয়েছে।

সন্ত্রাস, অশান্তি এবং জঙ্গিবাদ এই তিনটি বিষয়কে প্রাধান্য দিয়ে গত শুক্রবার জুমার নামাজের আগে দেশের প্রতিটি মসজিদে খুতবা পাঠ করা হয়।

সেই-ধারাবাহিকতা রক্ষা করে শুক্রবার জুমার নামাজের আগে খুতবা পাঠ করার অনুরোধ জানিয়ে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে বৃহস্পতিবার এক বিবৃতিতে বলা হয়, সমস্ত প্রশংসা সেই আল্লাহর যিনি তাঁর বান্দার উপর ফুরকান (কুরআন) অবতীর্ণ করেছেন।

পবিত্র কোরআনের যে সব আয়াতে সন্ত্রাস ও অশান্তি সৃষ্টি এবং এর প্রতিকার সম্পর্কে বর্ণিত হয়েছে সে-সব আয়াত বাংলা তরজমাসহ পাঠ করার জন্য ফাউন্ডেশন পক্ষ থেকে পরামর্শ দেয়া হয়।

উদাহরণ হিসেবে বলা যেতে পারে,আল কোরআন কারীমের মধ্যে বিন্দুমাত্র সংশয়-সন্দেহ নেই। আর কোন দিক থেকেই মিথ্যা তাকে স্পর্শ করে না। যেমন আল্লাহ বলেন,‘এই সেই কেতাব এতে কোন সন্দেহ নেই’ (সূরা বাকারা: ২)। আল্লাহতালা আরো ইরশাদ করেন, ‘এটা অবশ্যই এক মহিমাময় গ্রন্থ। কোন মিথ্যা এতে অনুপ্রবেশ করতে পারে না,সামনে থেকেও নয়,পেছন থেকেও নয়।’

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ // ২১ জুলাই ২০১৬

Share.

About Author

Comments are closed.