জাবিতে তালায় সুপার গ্লু লাগিয়ে ছাত্রদলের বিক্ষোভ

0

বিডিজার্নাল জাবি প্রতিনিধি :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে(জাবি) বিভিন্ন শ্রেণীকক্ষে ও অফিসের তালায় সুপার গ্লু লাগিয়ে ধর্মঘট পালন করছে জাবি শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

শনিবার রাতে অর্থপাচারের দায়ে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাজার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন ও পরীক্ষা নিয়ন্ত্রকের অফিসসহ বিভিন্ন বিভাগের শ্রেণীকক্ষের প্রায় অর্ধশতাধিক তালায় সুপার গ্লু লাগায় ছাত্রদল নেতাকর্মীরা। খোজ নিয়ে জানা গেছে,ধর্মঘটের সমর্থনে শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী ,সমাজবিজ্ঞান,জীববিজ্ঞান ,বিজনেস স্ট্যাডিজ এবং পদার্থ ও গাণিতিক অনূষদসহ প্রশাসন ভবন ও পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের প্রধান ফটকসহ বিভিন্ন শ্রেণীকক্ষের অর্ধশতাধিক তালায় সুপার গ্লু লাগায় বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রদল নেতাকর্মীরা।

রবিবার সকালে কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কক্ষ খুলতে গেলে তারা বিষয়টি বুঝতে পারেন। পরে বিষয়টি প্রশাসনকে অবহিত করা হলে নিরাপত্তাকর্মীদের সহায়তায় তালাগুলো ভেঙ্গে ফেলা হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা জেফরুল হাসান জানান,কে বা কারা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের তালায় সুপার গ্লু লাগিয়েছে তা আমাদেও জানা নেই। তবে তালা ভেঙ্গে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখা হয়েছে।

এ বিষয়ে জাবি শাখা ছাত্রদলের সহ-সভাপতি শহিদুল ইসলাম তুষার বলেন, রাজনীতি থেকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে সরিয়ে রাখতে অবৈধ সরকার যে রায় দিয়েছে ,তা দেশের জনগন মেনে নেয়নি। যার কারণে সাধারণ শিক্ষার্থীরা ছাত্রদলের ধর্মঘটের সমর্থনে হয়তো বিভিন্ন বিভাগের শ্রেণীকক্ষের তালায় সুপার গ্লু লাগিয়ে দিয়েছে।

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ // ২৪ জুলাই ২০১৬

Share.

About Author

Comments are closed.