জঙ্গি সন্তান পালনের চেয়ে গাছ লালন করা ভালো : স্বাস্থ্যমন্ত্রী

0

বিডিজার্নাল প্রতিনিধি :

বেশি বেশি গাছ লাগানোর আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জঙ্গি সন্তান লালন-পালনের চেয়ে একটি গাছ রোপণ করে তাকে লালন করা অনেক ভালো কাজ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোথায় আছে ইসলাম ধর্মে মানুষ হত্যার কথা? মহানবী হজরত মুহাম্মদ (সা.) মমতা দিয়ে প্রেম দিয়ে দুনিয়ায় ইসলাম প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু বর্তমানে বিপথগামী কিছু তরুণকে বিভ্রান্ত করে জঙ্গি তৈরি করা হয়েছে।

আজ রোববার বিকেলে সিরাজগঞ্জ বাজার স্টেশনের মুক্তির সোপান চত্বরে ফলদ-বনজ বৃক্ষরোপণ অভিযান ও সাত দিনব্যাপী বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।

জঙ্গি উত্থানের জন্য জামায়াতে ইসলামীকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, একাত্তরের ঘাতকদের বিচার বন্ধ করার জন্য জঙ্গিবাদের উত্থান ঘটাচ্ছে জামায়াত। একাত্তরের ঘাতকদের বিচার বন্ধের ষড়যন্ত্রে হিসেবে তারা জঙ্গিবাদে অর্থায়ন করছে। জঙ্গিদের সঙ্গে জামায়াতে ইসলামীর নেতাদের বংশধর জড়িত। কিন্তু প্রধানমন্ত্রী সাহসিকতার সঙ্গে জঙ্গি দমন করছেন।

সিরাজগঞ্জ জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে সাত দিনব্যাপী ফলদ-বনজ বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. বিল্লাল হোসেন। এ সময় আরো বক্তব্য দেন সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্য, পৌরসভার মেয়র সৈয়দ আবদুর রউফ মুক্তা, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রী জান্নাত আরা তালুকদার হেনরী, পাবনা বিভাগীয় বন কর্মকর্তা মো. আলাউদ্দিন এবং কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক ড. ওমর আলী। বৃক্ষমেলায় মোট ৪১টি স্টলে বিভিন্ন ফলদ ও বনজ গাছের প্রদর্শনী ও বিক্রয় করা হচ্ছে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে স্বাস্থ্যমন্ত্রী সিরাজগঞ্জ শহরের নির্বাচিত শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে গাছ বিতরণ ও সিরাজগঞ্জের চৌহালী উপজেলার কৃষি কর্মকর্তা জনপ্রশাসন স্মারক পদক লাভ করায় তাঁকে অভিনন্দন ও সম্মাননা পদক প্রদান করেন।

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ // ৩১ জুলাই ২০১৬

Share.

About Author

Comments are closed.