মিরসরাইয়ে নির্যাতিত মাদ্রাসা ছাত্রকে মামলা তুলে নিতে হুমকি!

0

বিডিজার্নাল প্রতিবেদক :

মিরসরাইয়ে রান্নার উত্তপ্ত তেলপড়ে মারাত্মক ভাবে দগ্ধ হয়েছে মোঃ ইব্রাহিম নামে এক শিশু। সে রশিদিয়া এমদাদুল উলুম মাদ্রাসার ছাত্র। সোমবার উপজেলার করেরহাট ইউনিয়নের হাবিলদার বাসা এলাকার এ ঘটনা ঘটে। ইব্রাহিম গুরুতর দগ্ধ হলেও মাদ্রাসা কর্তৃপক্ষ তাকে চিকিৎসা না দিয়ে ৬দিন ধরে আটকে রাখে। পরে সে পালিয়ে আসে। জানাযায়, দগ্ধ ইব্রাহিম(১১) মাদ্রাসার কিতাব বিভাগের পঞ্চম শ্রেণীর ছাত্র। তার বাড়ি নোয়াখালীর মাইজদী।

ঘটনার দিন মাদ্রাসার রান্না ঘরের ওপর থেকে লাকড়ি রান্নার উত্তপ্ত কড়াইয়ে পড়ে তেলছিটকে তার শরীর ঝলসে যায়।এতে তার পেটের ৯শতাংশ পুড়েযায়। পরে মাদ্রাসার শিক্ষকরা তাকে যথাযথ চিকিৎসা না দিয়ে শুধুমাত্র ব্যথার ঔষুধ দিয়ে মাদ্রাসায় আটকে রাখে। ঘটনার ৬দিন পর ইব্রাহিম মাদ্রাসা থেকে পালিয়ে ফেনীর ছাগলনাইয়া থানার শুভপুরে নানার বাড়ি চলে যায়।এসময় তার মামা আনোয়ার হোসেন মাদ্রাসার পরিচালক ইসমাঈল বিন মোজাম্মেলের সঙ্গে যোগাযোগ করলে তেমন কিছু হয়নি বলে জানান তিনি। দগ্ধ ইব্রাহিমকে পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায় তার পরিবার।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত ডাক্তার নিবেদিতা ঘোষ বলেন, পোড়ার সঙ্গে যথাযথ চিকিৎসা না হওয়ায় ইব্রাহিমের পেটের চামড়ায় পচন ধরার উপক্রম হয়েছে।

ইব্রাহিমের পরিবার এর উপযুক্ত বিচারের জন্য এ বিষয়ে জোরারগঞ্জ থানায় অভিযোগ করেছেন বলে জানান বাদী মা বিবি আয়শা। এ বিষয়ে মাদ্রাসার পরিচালক মাওলানা ঈসমাইলের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা নিজেরা তার চিকিৎসা করাচ্ছিলাম। তার মা-বাবাকে কেন জানান নি জানাতে চাইলে তিনি আরো বলেন , মা-বাবা দেখে কান্নাকাটি করবে বিধায় আমরা সুস্থ্য হওয়ার পর জানাব ভেবেছিলাম।

জোরারগঞ্জ থানার ওসি জাহেদুল ইসলাম কথিত আসামীদের ধরার ব্যাপারে চেষ্টা চলছে বলে জানান। আর পুলিশি হুমকি ও আপোষের জোর ব্যবস্থা প্রসঙ্গে জিজ্ঞেস করলে তিনি মামলা সংক্রান্তে উভয় পক্ষকে ডাকা হয়েছে কিন্তু হুমকি বা জোরপূর্বক মামলার মিমাংসার বিষয়টি আমার জানা নেই।

এদিকে নির্যাতিত পরিবারের পক্ষে বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রি (মোসাদ্দেক মিনহাজের) আদালতে বিচারাধীন আছে বলে বাদী পক্ষের আইনজীবি মোঃ বরকত উল্লাহ খান এ প্রতিবেদককে জানিয়েছেন। তিনি আরো জানান, মামলার তদন্ত অফিসার (জোরারগঞ্জ থানার) এস. আইও বাদীপক্ষকে অনেকটা জোরপূর্বক মামলা প্রত্যাহারের জন্য বিভিন্নভাবে চাপপ্রয়োগ করছেন । বাদী পক্ষ শিশুনির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে মামলা চালিয়ে যাবেন বলে জানান।

বিডিজার্নাল৩৬৫ডটকম// আরডি/ এসএমএইচ// ০৩ নভেম্বর২০১৫।

Share.

About Author

Leave A Reply