জানুয়ারিতেই  ৪ দেশের সড়ক যোগাযোগ শুরু হবে : সেতুমন্ত্রী

0

বিডিজার্নাল  প্রতিনিধি  :

আগামী জানুয়ারি মাসে বাংলাদেশ, ভুটান, ভারত ও নেপালের মধ্যে সড়ক যোগাযোগ শুরু হবে বলে আশা প্রকাশ করেছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার সকাল ৯টার দিকে জাতীয় সংসদ ভবনের সামনে থেকে চার দেশের মৈত্রী মোটর শোভাযাত্রার আগে তিনি এ আশা করেন।

সেতুমন্ত্রী আরো বলেন, এই মৈত্রী শোভাযাত্রার মাধ্যমে চার দেশের মধ্যে সম্পর্ক আরো ভালো হবে। 

বাংলাদেশে ভারতের হাইকমিশনার পঙ্কজ শরন বলেন, চার দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নের লক্ষ্যেই এই মৈত্রী শোভাযাত্রা। এর মাধ্যমে এই দেশগুলোর মধ্যে যোগাযোগ ব্যবস্থাসহ সম্পর্ক আরো ভালো হবে।

চার দেশের সড়ক যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা ও এসব দেশের জনগণের মধ্যে সুসম্পর্ক আরো জোরদার করতে শোভাযাত্রাটি ১৪ নভেম্বর ভারতের উড়িষ্যা থেকে যাত্রা শুরু করে।

ঝাড়খন্ড, বিহার, সিকিম, মেঘালয়, আসাম, ত্রিপুরা হয়ে শনিবার দুপুরে বহরটি ফেনীর বেলুনিয়া হয়ে প্রবেশ করে বাংলাদেশে। এরপর রাতে ২০টি গাড়ি নিয়ে চার দেশের ৮০ সদস্যের শোভাযাত্রাটি চট্টগ্রাম পৌঁছায়। চট্টগ্রাম থেকে সোমবার ঢাকায় পৌঁছায়। রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে রাতযাপনের পর মঙ্গলবার সকালে সদস্যদের নিয়ে শোভাযাত্রাটি সংসদ ভবনে যায়।

সকাল ৯টার দিকে ওবায়দুল কাদের একটি পতাকা উড়িয়ে কলকাতার উদ্দেশে শোভাযাত্রাটির যাত্রা আরম্ভের সংকেত দেন।

শোভাযাত্রায় বাংলাদেশ পক্ষে নেতৃত্ব দিচ্ছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব নিরোদ চন্দ্র মণ্ডল। চার নারীসহ শোভাযাত্রায় ভারতের ৫৮, নেপাল ও ভুটানের চারজন এবং বাংলাদেশের ছয়জন সদস্য রয়েছেন।

বিডিজার্নাল৩৬৫ডটকম// পিবি/ এসএমএইচ// ০১ ডিসেম্বর২০১৫

Share.

About Author

Leave A Reply