মেয়েরা জিন্স পরলে ‘হিজড়া’ সন্তান প্রসব করতে পারেন

0

লাইফস্টাইল ডেস্ক :

যুগে যুগে পোশাকেও আসে পরিবর্তন। নারীরাও বেছে নেন তাদের পছন্দের পোশাক। নিজেকে আকর্ষণীয় করতে অনেকেই পরেন জিন্স প্যান্ট এবং শার্ট। কিন্তু এবার এমন পোশাককেই হুমকি হিসেবে উল্লেখ করেছেন এক অধ্যাপক। এ জন্য সমালোচনার মুখেও পড়তে হয়েছে ওই অধ্যাপককে। তবে তাতে তিনি দমে যাননি।

গণমাধ্যম সূত্রে জানা যায়, অধ্যাপক রজিত কুমার বলেছেন, ‘মেয়েরা জিন্স পরলে ‘হিজড়া’ সন্তান প্রসব করতে পারেন। শুধু জিন্সই নয়, যে কোনো পুরুষ পোশাক ব্যবহারেই এমন বিপদ হতে পারে।’ বোটানির এ অধ্যাপক সচেতনতামূলক ক্লাস নিতে গিয়ে এমন দাবি করেছেন। ভারতের কেরালার কাসারাগড়ের অধ্যাপক রজিত শিক্ষার্থীদের কাছে এমনটাই দাবি করেছেন।

অধ্যাপক বলেছেন, ‘যে সব নারীরা জিন্স, শার্ট ইত্যাদি পুরুষ পোশাক পরেন তারা হিজড়া সন্তান প্রসব করেন।’ তিনি দাবি করেন, কেরালায় তিন লাখেরও বেশি হিজড়া রয়েছে। শুধু তা-ই নয়, লাইফ স্টাইল তার বিষয় না হলেও তিনি অনেক অনেক বিস্ময়কর দাবি করেছেন। তবে সে সব দাবি কতটা বৈজ্ঞানিক তা নিয়ে প্রশ্ন রয়েছে।

তিনি সচেতনতা তৈরি করতে গিয়ে বলেছেন, ‘যে সব দম্পতির জীবনযাপন নারী, পুরুষ বিভাজন মেনে; তারাই শুধু ভালো সন্তানের জন্ম দিতে পারে।’ তার দাবি অনুযায়ী, চরিত্রহীন বাবা-মায়ের সন্তান অটিস্টিক বা সেরিব্রাল পালসির মতো অসুখে ভুগে থাকে।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, তার এ ধরনের সচেতনতামূলক বক্তব্যে মেয়েদের সমালোচনার মুখেও পড়তে হয়েছে। তবু তিনি দমে যাননি। তিনি তার ‘সচেতনতা সভা’ চালিয়েই যাচ্ছেন। জিন্স প্রসঙ্গে এমন ‘হিজড়াতত্ত্ব’ কেবল তিনিই আবিষ্কার করেছেন।

Share.

About Author

Comments are closed.